Saturday, September 13, 2014

১০ম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশঃ জেনে নিন ফলাফল দেখার নিয়ম

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) পরীক্ষার ফল আজ (২১/০৮/২০১৪ বৃহস্পতিবার) প্রকাশ করা হয়েছে। এবার গড় পাশের হার ৩১.৭৩ শতাংশ। অনলাইনে ফলাফল দেখতে এই ঠিকানায়  গিয়ে আপনার রোল নম্বর লিখে সাবমিট করুন। এছাড়া কৃতকার্য সব প্রার্থীদেরকে টেলিটক বিডি লিমিটেড এসএমএস করে তাদের ফলাফল জানিয়ে দেবে।
চলতি বছররে ৩০ ও ৩১ মে ১০ম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ২ লাখ ৭৩ হাজার ৯৩৪ জন। স্কুল পর্যায়-২-এ ২১ হাজার ৪৩১ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৪৬ হাজার ৬১৪ জন অর্থাৎ সর্বমোট ৪ লাখ ৪১ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী আবেদন করেন।
এর মধ্যে অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা স্কুল পর্যায়ে ২ লাখ ২৩ হাজার ০৩৭ জন। স্কুল পর্যায়-২-এ ১৬ হাজার ৯৮৩ জন। এছাড়া কলেজ পর্যায়ে ১ লাখ ১৬ হাজার ৯৪২ জনসহ সর্বমোট ৩ লাখ ৫৬ হাজার ৯৬২ জন।
তাদের মধ্যে পাস করা পরীক্ষার্থীর সংখ্যা স্কুলপর্যায়ে-৬৩ হাজার ৮৪০ জন, স্কুল পর্যায়-২-এ ২ হাজার ২১১ জন ও কলেজ পর্যায়ে-৪৭ হাজার ২৪৬ জনসহ সর্বমোট-১ লাখ ১৩ হাজার ২৯৭ জন।
স্কুল পর্যায়ে হড় পাসের হার ২৮.৬২ শতাংশ। স্কুল পর্যায়-২-এ পাশের হার-১৩.০১ শতাংশ। আর কলেজ পর্যায়ে গড় পাসের হার ৪০.৩৯ শতাংশ। যার সার্বিক পাসের গড় হার ৩১.৭৩।
উল্লেখ্য, দশম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্য়ায়ে ২৩টি, স্কুল পর্যায়-২-এ ২৪টি এবং কলেজ পর্যায়ে ৩৫টিসহ মোট ৮২টি বিষয়ে নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়।

1 comment: